বন্ধ করুন

গীতাঞ্জলি ও আমার ঠিকানা

তারিখ : 15/06/2012 - | বিভাগ: হাউজিং

দরিদ্রদের বিনামূল্যে বিনা মূল্যে যথাযথ আশ্রয় প্রদানের লক্ষ্যে, আবাসন বিভাগের সরকার অর্থনৈতিকভাবে দুর্বল অংশের মানুষের জন্য ঘর নির্মাণে যথাযথ মনোযোগ দিয়েছে। এই স্কিম গ্রামীণ এলাকায় ৬ (ছয়) বিভাগ দ্বারা বাস্তবায়িত হচ্ছে, যেমন। , ক) সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, খ) পশ্চাদপদ শ্রেণী কল্যাণ বিভাগ, গ) মৎস্য বিভাগ, ঘ) বন বিভাগ, ঙ) সুন্দরবন বিষয়ক বিভাগ এবং চ) পশ্চিমীমঞ্চ উন্নয়ন বিষয়ক বিভাগ এবং বিধিবদ্ধ সংগঠন দ্বারা নন-পৌর শহর এলাকা ডব্লিউবিএইচবি, ডব্লিউবিএইচ আইডিসিও ইত্যাদি গ্রামাঞ্চলে ‘গীতাঞ্জলি’ এবং ‘আমার ঠিকানা‘ নামে পি ও আরডি বিভাগ বাস্তবায়ন করছে।

দানগ্রাহী:

মানুষের অর্থনৈতিকভাবে দুর্বল অংশ।

উপকারিতা:

রাজ্য সরকার ১০,০০০ টাকা প্রদান করছে। সমতল এলাকায় বাড়ি প্রতি ৭০ হাজার এবং প্রকল্পের আওতায় পার্বত্য এলাকায় এবং সুন্দরবন এলাকায় বাড়ি প্রতি ৭৫ হাজার। জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ৭০% উপকারীর ব্যাংক অ্যাকাউন্টে প্রথম কিস্তি হিসাবে জমা হবে এবং অবশিষ্টাংশ ৩০% দ্বিতীয় কিস্তি হিসাবে জমা হবে।

কিভাবে আবেদন করতে হবে

গৃহহীন কিন্তু জমির মালিক এবং মাসিক আয় টাকার নিচে। ৬০০০/-, এই প্রকল্পের অধীনে এস.ডি. ও- এর যোগাযোগের অফিসে আবেদন করতে পারেন। অথবা বি.ডি. ও. প্রতিটি জেলায় ডি.এমঅথবা একটি অতিরিক্ত ডি.এম. প্রকল্পের দায়িত্বে আছেন।